৩ ইউএনওর মোবাইল হ্যাক!

গাইবান্ধার সদর, সাদুল্যাপুর, সাঘাটা উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) ব্যবহৃত সরকারি মোবাইল নম্বর হ্যাক করেছে প্রতারক চক্র। সোমবার (৮ জুলাই) দুপুর থেকে এসব নম্বরগুলো ক্লোন করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ফোন দিয়ে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছে চক্রটি।

সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওয়াজ বলেন, ‘রোববার দুপুর থেকে হঠাৎ সরকারি ব্যবহ্নত মোবাইল নম্বরটি (০১৭৬২৬৯৫০৭৪) ক্লোন (হ্যাক) করার ঘটনা ঘটে। ক্লোন করা নম্বর দিয়ে একটি প্রতারক চক্র মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী শিক্ষা কর্মকর্তা, শিক্ষক ও জনপ্রতিনিধিদের কাছে সরকারি বরাদ্দ দেয়াসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে টাকা দাবি করে। তবে প্রতারক চক্রের ফাঁদে পড়ে শিক্ষক সমিতির এক নেতা ৭ হাজার টাকা বিকাশে পাঠিয়ে প্রতারিত হয়েছেন।’

southeast

এছাড়াও গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উত্তম কুমার রায়ের ব্যবহৃত সরকারি নম্বরটি (০১৭৬২৬৯৫০৭১) এবং সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উজ্জ্বল কুমার ঘোষের সরকারি নম্বরটি (০১৭৬২৬৯৫০৭৬) ক্লোন হ্যাক হয়েছে। দ্রুত ফেসবুক ও টুইটারসহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে সচেতনমূলক পোস্ট দেয়ায় সদর ও সাঘাটা উপজেলার কেউ প্রতারণার স্বীকার হয়নি।

এ বিষয়ে সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরশেদুল হক জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। নম্বর ক্লোন ও বিকাশে টাকা হাতিয়ে নেয়ার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Facebook Comments