নয়নকে ক্রসফায়ারে হত্যা করায় আসিফ নজরুলের ক্ষোভ

আসিফ নজরুল: প্রকাশ্যে দিবালোকে স্ত্রী আয়েশা সিদ্দীকা মিন্নির সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ের অধ্যাপাক ড. আসিফ নজরুল।

মঙ্গলবার তিনি তার ফেসবুকে লিখেছেন- নয়নকে কি সত্যি হত্যা করা হয়েছে? যদি তাকে সত্যি হত্যা করা হয় এই ক্রসফায়ারের প্রতিবাদ জানাই আমি।

১. কারণ এই একটা ‘ন্যায্য’ ক্রসফায়ারের মূলধন দিয়ে হত্যা করা হবে আরো অনেক মানুষকে।

২. কারণ এই ক্রসফায়ার আড়াল করবে আরো অনেক আগের ক্রসফায়ার।

৩. কারণ নয়নকে ক্রসফায়ার করলে জানা যাবে না তার গডফাদারদের কথা, আরো বহু নয়ন তৈরী হচ্ছে যাদের হাতে তাদের কথা।

তিনি আরো লিখেছেন- মাথায় রক্ত আমারো চাপে মাঝে মাঝে। কিন্তু ঠান্ডা মাথায় ভেবে দেখুন ক্রসফায়ার আমাদের সমথন করা উচিত না কোনভাবেই। তবে তার আগে আসুন জেনে নেয়ার চেষ্টা করি সত্যি কি নয়নকে হত্যা করা হয়েছে? নাকি তার নামে বা তার বদলে অন্য কাউকে? এদেশে এসময়ে সম্ভব এটা।

এদিকে মঙ্গলবার ভোর ৪টার দিকে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রিফাত হত্যার প্রধান আসামি নয়ন বন্ড নিহত হন। এ সময় তার কাছ থেকে ১টি দেশি পিস্তল, চার রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের বাবা দুলাল শরীফ বাদি হয়ে ২৭ জুন ১২ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

Facebook Comments